1. abrajib1980@gmail.com : মো: আবুল বাশার রাজীব : মো: আবুল বাশার রাজীব
  2. abrajib1980@yahoo.com : মো: আবুল বাশার : মো: আবুল বাশার
  3. chakroborttyanup3@gmail.com : অনুপ কুমার চক্রবর্তী : অনুপ কুমার চক্রবর্তী
  4. Azharislam729@gmail.com : ইসলামী বিশ্ববিদ্যালয় : ইসলামী বিশ্ববিদ্যালয়
  5. farhana.boby87@icloud.com : Farhana Boby : Farhana Boby
  6. mdforhad121212@yahoo.com : মোহাম্মদ ফরহাদ : মোহাম্মদ ফরহাদ
  7. harun.cht@gmail.com : চৌধুরী হারুনুর রশীদ : চৌধুরী হারুনুর রশীদ
  8. shanto.hasan000@gmail.com : রাকিবুল হাসান শান্ত : রাকিবুল হাসান শান্ত
  9. msharifhossain3487@gmail.com : Md Sharif Hossain : Md Sharif Hossain
  10. humiraproma8@gmail.com : হুমায়রা প্রমা : হুমায়রা প্রমা
  11. dailyprottoy@gmail.com : প্রত্যয় আন্তর্জাতিক ডেস্ক : প্রত্যয় আন্তর্জাতিক ডেস্ক
  12. namou9374@gmail.com : ইকবাল হাসান : ইকবাল হাসান
  13. hasanuzzamankoushik@yahoo.com : হাসানুজ্জামান কৌশিক : এ. কে. এম. হাসানুজ্জামান কৌশিক
  14. masum.shikder@icloud.com : Masum Shikder : Masum Shikder
  15. niloyrahman482@gmail.com : Rahman Rafiur : Rafiur Rahman
  16. Sabirareza@gmail.com : সাবিরা রেজা নুপুর : সাবিরা রেজা নুপুর
  17. prottoybiswas5@gmail.com : Prottoy Biswas : Prottoy Biswas
  18. rajeebs495@gmail.com : Sarkar Rajeeb : সরকার রাজীব
  19. sadik.h.emon@gmail.com : সাদিক হাসান ইমন : সাদিক হাসান ইমন
  20. mhsamadeee@gmail.com : M.H. Samad : M.H. Samad
  21. Shazedulhossain15@gmail.com : মোহাম্মদ সাজেদুল হোছাইন টিটু : মোহাম্মদ সাজেদুল হোছাইন টিটু
  22. shikder81@gmail.com : Masum shikder : Masum Shikder
  23. showdip4@gmail.com : মেহেরাবুল ইসলাম সৌদিপ : মেহেরাবুল ইসলাম সৌদিপ
  24. shrabonhossain251@gmail.com : Sholaman Hossain : Sholaman Hossain
  25. tanimshikder1@gmail.com : Tanim Shikder : Tanim Shikder
  26. riyadabc@gmail.com : Muhibul Haque :
  27. Fokhrulpress@gmail.com : ফকরুল ইসলাম : ফকরুল ইসলাম
  28. uttamkumarray101@gmail.com : Uttam Kumar Ray : Uttam Kumar Ray
  29. msk.zahir16062012@gmail.com : প্রত্যয় নিউজ ডেস্ক : প্রত্যয় নিউজ ডেস্ক

বগুড়া ডিবি’র জালে বহু নারীর সাথে প্রতারণা করা ‘রোমিও’ গ্রেফতার 

  • Update Time : বুধবার, ১৪ এপ্রিল, ২০২১
  • ৪৪৩ Time View

রাকিব শান্ত, উত্তরবঙ্গ ব্যুরো প্রধানঃ  বগুড়ায় মোবাইল ফোন ও বিভিন্ন ডিজিটাল মাধ্যমে একাধিক নারীর সাথে পরিচিত হয়ে তাদের দুর্বলতার সুযোগ নিয়ে পরবর্তীতে তাদেরকে ব্লাকমেইল করে টাকা,স্বর্ণ হাতিয়ে নেয়া সহ বিভিন্নভাবে প্রাণনাশের ধমকি-ধামকি দেয়ার অভিযোগে এক প্রতারক কে গ্রেফতার করেছে বগুড়ার গোয়েন্দা পুলিশ। 

পুলিশ সুপার জনাব আলী আশরাফ ভূঁঞা বিপিএম বার মহোদয়ের নির্দেশে, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জনাব ফয়সাল মাহমুদ এর নির্দেশনায়, ডিবি বগুড়ার ইনচার্জ আব্দুর রাজ্জাক ও সাইবার ইনচার্জ ইমরান মাহমুদ তুহিন এর নেতৃত্বে ডিবি বগুড়ার চৌকস একটি টীম প্রতারক রোমিও কে গ্রেফতার করতে সক্ষম হয়।

জানা যায়, গ্রেফতারকৃত আসামী রোমিও(ছদ্দনাম) দীর্ঘদিন ধরে মোবাইল ফোন, ইমো, ফেসবুক ব্যবহার করে বিভিন্ন কর্মজীবী, বিধবা ও অসহায় নারীদের টার্গেট করে তাদেরকে পূর্ব পরিচিত বলে আত্মীয়তার সম্পর্কে জড়ায়। এরপর সুযোগ বুঝে তাদের কাছ থেকে পারিবারিক সাধারণ ছবি নিয়ে সেগুলো কে প্রযুক্তির সহায়তায় পর্নো ছবির সাথে যুক্ত করে তাদেরকে ব্লাকমেইল করে। ফাদে পরা নারীদেরকে তাদের প্রযুক্তির সহায়তায় বিকৃত করা ছবি অনলাইনে ভাইরাল করে দেবার ভয় দেখিয়ে টাকা হাতিয়ে নেয়। এরপর সে একটা অভূতপূর্ব শর্ত জুরে দেয়। শর্তটি হচ্ছে ভুক্তভোগী নারী যদি অন্য কোনও চাকুরিজীবী নারীর ফোন নাম্বার তাকে দেয় তবে সে ভুক্তভোগী নারীকে হয়রানি করা ছেড়ে দেবে।

তার প্রতারণার ফাদে পরা এমনই একজন ভুক্তভোগী প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষিকার অভিযোগের সূত্র ধরে তাদের জালে ফেলে অত্যন্ত সুকৌশলে উক্ত প্রতারক কে গ্রেফতার করতে সক্ষম হয় বগুড়া ডিবি পুলিশের একটি চৌকস দল।

জানা যায়, ভুক্তভোগী নারী সুইটি বেগম(ছদ্মনাম) কে প্রতারক রোমিও গত ২৫ মার্চে মোবাইল ফোনে কল দিয়ে নিজেকে ঐ নারীর বান্ধবীর ছোটভাই পরিচয় দেয়। পরবর্তীতে একজন মহিলার সাথে মোবাইলে কথা বলিয়ে দেয় এবং মহিলাকে ভুক্তভোগী নারীর পুরনো বান্ধবী বিথি(ছদ্মনাম) বলে পরিচয় করিয়ে দেয়। এরপর সে নিজেকে বাংলাদেশ সেনাবাহিনীর সার্জেন্ট পদে প্রধানমন্ত্রীর কার্যালয়ে কর্মরত অফিসার বলে পরিচয় দেয়। এরপর একপর্যায়ে সে ভুক্তভোগী নারীর ইমো মেসেঞ্জারে তার সেনাবাহিনীর পোশাক পরিহিত অনেক ছবি ও সরকারি বিভিন্ন অনুষ্ঠানে সে উপস্থিত রয়েছে টাইপের ছবি প্রেরণ করে।

এর একপর্যায়ে গত ২৯ মার্চে রোমিও ভুক্তভোগী নারীকে ফোন দিয়ে তার অবস্থান জিগ্যেস করে। সুইটি বেগম তখন বগুড়ার নিউ মার্কেটে অবস্থান করার কথা জানালে কিছুক্ষণের মধ্যেই রোমিও সেখানে হাজির হয়। একপর্যায়ে রোমিও নারীটির মোবাইল ফোন হাতে নিয়ে সেখান থেকে তার ব্যক্তিগত ও পারিবারিক কিছু ছবি তার নিজের ইমো নাম্বারে পার করে নেয়। যা ঐ নারী পরবর্তীতে জানতে পারে।

এরপর প্রতারক রোমিও ৩ এপ্রিল ভুক্তভোগী নারী সুইটির বাসায় উপস্থিত হয়। ঐ মুহুর্তে সুইটির স্বামী তার অফিসের কাজে বাসার বাহিরে অবস্থান করার সুযোগে রোমিও নারীটিকে বিভিন্ন ভয় ভিতি দেখিয়ে কিছু অন্তরঙ্গ ছবি নিজের মোবাইলে ধারণ করে। ভুক্তভোগী সুইটি বেগম তখন বাধা প্রদান করিলে প্রতারক রোমিও জোর করে সুইটি বেগমের গলা থেকে দের ভরি ওজনের স্বর্নের চেইন ছিনিয়ে নিয়ে পলায়ন করে। এরপর বিকেলে প্রতারক রোমিও নারীটিকে ফোনে জানায় যে, সে অন্তরঙ্গ ছবি গুলো প্রযুক্তির সাহায্যে এডিট করেছে এবং সে ছবিগুলো সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল করে দিবে। তখন সে নারীটির কাছে টাকা দাবী করে এবং টাকার বিনিময়ে ছিনতাইকৃত স্বর্ণের চেইন ফেরত দিবে এবং ছবিগুলো ভাইরাল করবে না বলে জানায় রোমিও।

কোনও উপায় না পেয়ে ভুক্তভোগী সুইটি ও তার পরিবার ৩ এপ্রিল বিকেলে প্রতারক রোমিও কে মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ৪ হাজার ৫ শ টাকা প্রেরণ করে। এরপর থেকে প্রতারক রোমিও ভুক্তভোগী নারী ও তার পরিবারের কাছে ৬০ হাজার টাকা দাবী করে। তারা যদি টাকা না দেয় তাহলে সে তাদেরকে প্রাণে মেরে ফেলবে বলেও হুমকি প্রদান করে। এমতাবস্থায় সুইটি কোনও উপায় না পেয়ে তার ভাইয়ের মাধ্যমে প্রথমে শাজাহানপুর থানা ও পরে ডিবি পুলিশের সাথে যোগাযোগ করে।

এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা শওকত আলম জানান যে, আসামীর বিভিন্ন নারীর সাথে প্রতারণা করার সম্পর্কে জানার পরে তারা অন্য একজন নারীকে প্রতারকের সাথে লেলিয়ে দিয়ে জাল বিছিয়ে আসামীকে গ্রেফতার করা হয়।

বগুড়া গোয়েন্দা শাখার ইনচার্জ আব্দুর রাজ্জাক জানান যে, তারা যতদুর জানতে পেরেছেন যে আসামী রোমিও প্রফেশনাল প্রতারক। তারা আসামীর বিরুদ্ধে আরও কিছু নারীর সাথে প্রতারণা করার উপস্থিত কিছু প্রমান পেয়েছে।

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে বলেও জানান তিনি।

আরও পড়ুন : অমিত শাহর সেই মন্তব্যের প্রতিক্রিয়ায় যা বললেন পররাষ্ট্রমন্ত্রী

Please Share This Post in Your Social Media

এই ক্যাটাগরির আরো নিউজ দেখুন..